হাসপাতাল নয় ঢামেক এখন নির্বাচনী কেন্দ্র

87দেশের সর্ববৃহৎ ঐতিহ্যবাহী চিকিৎসা মহাবিদ্যালয় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বহি:বিভাগে নতুন কেউ এলে নিশ্চিত ফিরে যাবেন। কেননা এখন ঢামেকে প্রথমে ঢুকে বোঝার কোন উপায় নেই এটি একটি হাসপাতাল। যে কারোরই মনে  হবে এটি একটি নির্বাচনী কেন্দ্র।

আগামী ২০ই ডিসেম্বর অনুষ্ঠিত হবে বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশনের ( বিএনএ) নির্বাচন। এ উপলক্ষে পোস্টার ব্যানারে সয়লাব হয়ে আছে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল।

জরুরী বিভাগ ও নতুন ভবনসহ প্রায় সকল ভবন পোস্টার ব্যানরে ছেয়ে গেছে। প্রতিদিন ঢামেক কর্তৃপক্ষের পক্ষ থেকে এসব পোস্টার ও স্টিকার তুলে নেয়া হলেও একটু পরই লেগে যাচ্ছে আবার। ফলে একদিকে নষ্ট হচ্ছে চিকিৎসার পরিবেশ, অন্যদিকে সৌন্দর্য হারাচ্ছে হাসপাতাল।ঢামেকের এমন পরিবেশ দেখে অনেকে বলছেন, এটি একটি হাসপাতাল নয়, নির্বাচনী কেন্দ্রে পরিণত হয়েছে। নরসিংদী থেকে আসা এক রোগীর অভিভাবক বলেন, হাসপাতালে মানুষ আসে বিপদে পড়ে। এখানে যেভাবে পোস্টার ব্যানারে ছড়িয়ে দেয়া হয়েছে, তা অনেক সময় তাদের জন্য বিরক্তের কারণ হয়ে দাঁড়ায়। নাম প্রকাশ না করে ঢামেকের এক পরিচ্ছন্নতা কর্মী বলেন, প্রতিদিন দেয়াল থেকে পোস্টার ও স্টিকার তুলতে হচ্ছে। একদিক থেকে তুলে অন্যদিকে গিয়ে দেখি আবারো স্টিকার লাগানো হয়েছে। সারাদিন খালি স্টিকারই তুলতে হচ্ছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে ঢামেক হাসপাতালের উপ-পরিচালক (প্রশাসন) ডা. খাজা আব্দুল গফুর জাগো নিউজকে বলেন, নির্বাচন কিছু প্রচারণা হবেই। তবে আমরা দেয়ালে পোস্টার লাগাতে নিষেধ করেছি। তবুও যারা লাগাচ্ছে তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নেব। তিনি আরো বলেন, এখন নার্সদের কেউ পোস্টার বা স্টিকার লাগাচ্ছে না, ডাক্তারদের নির্বাচনের কিছু পোস্টার দেয়ালে লাগানো হচ্ছে। তারা বাহিরের হওয়ায় আমরা নিয়ন্ত্রণ করতে পারছি না। তবে পোস্টার লাগালেই আমরা তুলে ফেলছি।উল্লেখ্য, আগামী ২০ই ডিসেম্বর এ নির্বাচন অনুষ্ঠিত হবে। মোট ৭টি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন বেশ কয়েকজন। ভোটার ৯শ’রও বেশি। এ নির্বাচন অনুষ্ঠিত হবে ঢামেকের নার্সিং কলেজের নতুন ভবনে।

ধামাকা অফার চলছে !BRAND BAZAAR এ LED / 3D/ Smart / 4K TV AC , 40- 65% ডিস্কাউন্ট  !

আরও পন্য দেখতে ছবির উপরে ক্লিক করুন3d

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment